SSC

এসএসসি পরীক্ষার ফলাফল সম্পূর্ণ মার্কশিট সহ ২০২৩ [সমস্ত বোর্ড]

এসএসসি পরীক্ষার ফলাফল

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ সম্পূর্ণ মার্কশিট সহ এখানে প্রকাশ করা হয়েছে। আজ সকাল ১০ টার সময় প্রকাশিত হয়েছে বাংলাদেশের সকল বোর্ডের এসএসসি পরীক্ষা ২০২৩ এর ফলাফল। আমরা এখানে ৯ টি সাধারণ শিক্ষা বোর্ড এবং ২টি যথা মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখার পদ্ধতি প্রকাশ করেছি। এই পদ্ধতি অনুসরণ করে সকল শিক্ষার্থীরা তাদের পরীক্ষার ফলাফল সম্পূর্ণ মার্কশিট সহ ডাউনলোড করতে পারবেন। পরীক্ষার রেজাল্ট প্রকাশের পরে সকল পরীক্ষার্থী চায় তাদের পরীক্ষার ফলাফল মার্কশীট পেতে। যেসকল পরীক্ষার্থী সবার আগে মার্কশীট পেতে চান তাদের আমাদের সাইটে প্রবেশ করে ডাউনলোড করতে পারবেন।

এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৩

এবারের এসএসসি পরীক্ষায় প্রায় ২০ লক্ষ এর ও অধিক পরীক্ষার্থীরা এই পরীক্ষায় অংশ গ্রহণ করেছেন। আজ প্রকাশিত হয়েছে এই পরীক্ষার অপেক্ষিত ফলাফল যার জন্য সকল পরীক্ষার্থীরা অধীর আগ্রহে অপেক্ষা করেছেন। আজ রোজ শুক্রবার ২৮ জুলাই ২০২৩ সকার ১০ ঘটিকায় শিক্ষা মন্ত্রি ড.দিপু মণি মাননীয় প্রধান মন্ত্রির কাছে এসএসসি ২০২৩ এর ফলাফল প্রদান করেছেন। তার পরে প্রকাশ পেয়েছে এসএসসি পরীক্ষার্থীদের স্বপ্নের রেজাল্ট। এই পরীক্ষায় উত্তির্ণ পরীক্ষার্থীদের জানায় আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন। কোন প্রকার সার্ভর ঝামেলা ছাড়ায় রেজাল্ট ডাউনলোড করতে চান তারা আমাদের প্রকাশিত এই পদ্ধতি অবলম্বন করতে পারনে।

এসএসসি পরীক্ষার রেজাল্ট সমস্ত বোর্ড ২০২৩

যেহেতু প্রতিটি বোর্ডের পরীক্ষার প্রশ্ন আলাদা সেহেতু পরীক্ষার ফলাফল ও আলাদা ভাবে প্রকাশিত হবে। আমরা এই দিক বিবেচনা করে এখানে প্রকাম করেছি প্রতিটি শিক্ষা বোর্ডের আলাদা আলাদা ভাবে রেজাল্ট দেখার পদ্ধতি।
এই নিয়োমে বা ক্লিক করে খুব সহজে সকল বোর্ডের সকল পরীক্ষার্থীরা তাদের পরীক্ষার ফলাফল দেখবেন। আশা করি এই নিয়োমে রেজাল্ট দেখে আমাদের শিক্ষার্থী বন্ধুরা অনেক উপকৃত হবেন। এসএসসি পরীক্ষার রেজাল্ট একজন পরীক্ষার্থীর কাছে স্বপ্ন পূরণের অন্যতম অধ্যায়।

অনলাইনে এসএসসি রেজাল্ট দেখবো কিভাবে?

এসএসসি মূলত একটি বোর্ড পরীক্ষা আর সকল বোর্ডের অনলাইনে ফলাফল দেখার পদ্ধতির ন্যায় এখানে সকল বোর্ডে ফলাফল দেখার পদ্ধতি বা প্রণালি আমরা প্রকাশ করেছি। তাহলে চলুন জেনে নেওয়া যাক কিভাবে আমরা সমস্ত বোর্ডের এসএসসি ২০২৩ এর ফলাফল অনলাইনে দেখবো। বাংলাদেশের সকল বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৩ অনলাইনে দেখার পদ্ধতি:-

  • www.educationboardresults.gov.bd এখানে ক্লিক করুন।
  • Whats-App-Image-2023-07-25-at-20-39-29
  • পরীক্ষার নাম SSC/Dakhil/Equvalent সিলেক্ট করুন।
  • পরীক্ষার বোর্ড সিলেক্ট করুন।
  • পরীক্ষার সাল নির্বাচন করুন।
  • রোল নম্বর প্রদান করুন।
  • রেজিস্ট্রেশন নম্বর পূরণ করুন।
  • 7+7 এর মতো সিকিউরিটি কোড পূরণ করুন।
  • সাবমিট বাটনে ক্লিক করুন।

SMS এর মাধ্যেমে এসএসসি রেজাল্ট ২০২৩

আমরা এতক্ষণ জেনেছি কিভাবে এসএসসি এর রেজাল্ট অনলাইনে দেখা যাবে। এবার আমরা জানবো যে কিভাবে এসএসসি ২০২৩ এর ফলাফল মোবাইলে ১৬২২২ নম্বরে এসএমএস করে দেখা যাবে। আমরা এখানে প্রতিটি বোর্ডের রেজাল্ট এসএমএস এর মাধ্যেমে দেকার জন্য সঠিক কোড প্রকাশ করেছি। আর পরীক্ষার্থীদের সুবিধার্থে সকল বোর্ডের এসএমএস কোড এখানে আলাদা আলাদা ভিত্তিতে প্রকাশ করা হয়েছে।

  • ঢাকা : SSC<space>DHA<space>ROLL<space>YEAR
  • রাজশাহী : SSC<space>RAJ<space>ROLL<space>YEAR
  • চট্রগ্রাম : SSC<space>CHI<space>ROLL<space>YEAR
  • সিলেট : SSC<space>SHY<space>ROLL<space>YEAR
  • দিনাজপুর : SSC<space>DIN<space>ROLL<space>YEAR
  • বরিশাল : SSC<space>BAR<space>ROLL<space>YEAR
  • ময়মনসিংহ : SSC<space>MYM<space>ROLL<space>YEAR
  • কুমিল্লা : SSC<space>COM<space>ROLL<space>YEAR
  • যশোর : SSC<space>JES<space>ROLL<space>YEAR

বি.দ্র: রোল এবং বছর এর স্থানে পরীক্ষার্থীর নিজ রোল এবং পরীক্ষার সাল লিখতে হবে। এবং প্রতিটি লিখির পরে স্পেস ব্যবহার করা বাধ্যতা মূলক।

এসএসসি পরীক্ষার বোর্ড চ্যালেঞ্জ নিয়োম ২০২৩

আমরা এখানে এসএসসি পরীক্ষার ২০২৩ এর ফলাফল পুনঃনিরিক্ষেণের নিয়োমের বিষয়ে বিস্তারিত তথ্য প্রদান করবো । সকল বোর্ডের কিছু পরীক্ষার্থীর ফলাফল আশা নূরুপ না হলে উক্ত পরীক্ষার্থীর আরও একটি সুযোগ থাকে আর তা হলো বোর্ড চ্যালেঞ্জ। বোর্ড চ্যালেঞ্জ এর মাধ্যেমে সকল বোর্ডের পরীক্ষার্থীরা তাদের পরীক্ষার ফলাফল পূনরায় যাচাই করতে পারবেন। রেজাল্ট প্রকাশের পরে বোর্ড কর্তৃক একটি নির্দিষ্ট সময় প্রদান করে উক্ত সময়ের মেধ্যে সকল বোর্ডের পরীক্ষার্থী যারা বোর্ড চ্যালেঞ্জ করতে ইচ্ছুক তারা আবেদন করতে পারবেন।

মন্তব্য

সকল বোর্ডের এসএসসি রেজাল্ট সম্পর্কে এখানে বিস্তারিত আলোচনা করেছি। আশা করি সকল বোর্ডের এসএসসি রেজাল্ট এর ক্ষেত্রে সকল তথ্য পেয়ে গেছেন এবং আপনারা খুব সহজেই এখন এই ফলাফল ডাউনলোড করে নিজের প্রাপ্ত নম্বর সম্পর্কে জানতে পেরেছন। কিন্তু তবুও সকল বোর্ডের এসএসসি পরীক্ষার ফলাফল ডাউনলোড করতে কোন প্রকার সমস্যার সম্মুখীন হতে হয় তাহলে অবশ্যয় আমাদের কমেন্ট করে জানাবেন, আমরা যত দ্রুত সম্ভব সকল বোর্ডের এসএসসি রেজাল্ট প্রাপ্তির সমস্যর সমাধান প্রদান করার চেষ্টা করব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Adblock Detected

Please Disable your AdBlocker.